কিভাবে New York Times পড়বেন একদম ফ্রি


কয়েকদিন আগে আনলিমিটেড ফ্রি নিউ-ইয়র্ক টাইমস পড়তে আগ্রহীদের সংখ্যা জানতে চেয়ে একটা পোষ্ট দিয়েছিলাম। প্রায় ৩০০ জন আগ্রহী পেলাম, এদের মধ্যে ৪-৫ জন দেখেছি এই ব্যাপারে অনেক ট্রিক্স এন্ড টিপসগুলো জানেন।
লেপটপ ও স্মাটফোনে ফ্রি New York Times পড়ার ট্রিক্সগুলো তুলে ধরলাম: 
লেপটপ/ডেস্কটপ : 
১) আপনি যদি সরাসরি New York Times এর ওয়েব সাইটে গিয়ে পড়েন, মাসে পড়তে পারবেন ৫ টি ফ্রি। এর পরই সপ্তাহে ২ ডলার করে সাবস্ক্রিপসন করতে হয় । এর জন্য প্রতি ৫ টা আটিক্যাল পড়ার পরই ব্রাউজারের “ক্লিয়ার ব্রাউজিং হিস্টরিতে গিয়ে Cache clear করবেন। প্রতিবার ক্লিয়ার করার পরই আপনি নতুন করে আরো তিনটি আটিক্যাল পড়তে পারবেন। 
২) আর আপনি প্রতি ৫ টা আর্টিক্যাল পড়ার পর নতুন ইনকগনিটো মুডে ওয়েবসাইটে যান, তাহলে ৫ টি, ৫ টি করে আনলিমিটেড আটিক্যাল পড়তে পারেন।

অ্যানড্রয়েড ফোন: 
যারা গাড়িতে বসে বা ফ্রি টাইমে যখন ল্যাপটপ হাতের কাছে না থাকে, তখন মোবাইল ফোনেও নিউজপ্যাপারটি পড়তে পারেন। 
৩) New York Times এর প্রায় ৫ টি ফেসবুক (The New York Times) ( The New York Times Opinion Section) (The New York Times - Science) (The New York Times - The Learning Network) 
ও প্রায় সব গুলো সেকশনের জন্য সর্বমোট প্রায় ২৫০ টি টুইটার একাউন্ট আছে। টুইটারে প্রায় প্রতি ৫ মিনিট পর একটা করে পোস্ট শেয়ার হয় । আপনি চাইলেই কোন কিছু না করেই প্রতিটি ফেসবুক বা টুইটারের শেয়ার করা আর্টিক্যাল ফ্রিতে পড়তে পারেন, এক্ষেত্রে কোন Cache clear করা লাগে না

৪) আপনি যদি অ্যান্ড্রয়েড ফোনে NYTimes অ্যাপ ব্যবহার করেন, তাহলে ফ্রি ৫ টি পড়ার পর সেটিংয়ে প্রপার্টিজ এ গিয়ে Cache clear করে আবার ৫ টি আর্টিক্যাল পড়তে পারেন ( image attached) । এবাবে যত খুশী তত পড়তে পারেন। আইফোনে সাধারণত Cache clear করা যায় না, তাই অ্যাপ দিয়ে আইফোনে আমি অনেক চেষ্টা করে ও পড়তে পারিনি।
৫) তাছাড়া ও, আইফোন ও অ্যান্ড্রয়েড উভয়েই এর আরো দুটি অ্যাপ NY real estate, NYT cooking ও ফ্রিতে পড়তে পারেন ( image attached) আনলিমিটেড, এক্ষেত্রে কোন Cache clear করার প্রয়োজন হয় না।

আশা করি আপনাদের কারো না কারো কাজে আসবে। তারপর ও যদি কোন কিছু অস্পষ্ট থাকে বা না বুঝেন, আমাকে নক দিতে পারেন, যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করবো।

Comments

Popular posts from this blog

Statement of Purpose এর নমুনা-13 ( Analytical Chemistry)

কিভাবে প্রফেসরকে ইমেইল লেখা যায় !! নমুনা !!

Statement of Purpose analysis from UC Berkeley