এই বসন্তে আমি তাকিয়ে আছি হেমন্তের দিকে!!

এই বসন্তে আমি তাকিয়ে আছি হেমন্তের দিকে!!
বসন্ত অনেকের প্রিয় ঋতু। অনেকে অনেক ভাবে মনের মধ্যে আনন্দে ফাগুনের আগুন জ্বালায় এই সময়ে । গাছে পাতা গজায়, কোকিল ডাকে, লাল শাড়ি, হলুদ শাড়ি আমার কাছে এটুকুই । মনের গহীরে এই ঋতুর ধ্বনি পৌঁছায় না, আর এর পিছণে কারন ও আছে।
আমার মনে শিহরন জাগে হেমন্তে। হেমন্তের কার্তিকে আমার জন্ম, অগ্রহায়নে আমার ছোট ভাইয়ের জন্ম। আর অগ্রহায়নে আমার বাবা-মা দুজনেরই জন্ম। যে মাষ্টার্স দেশে করতে পারি নি, সেই মাষ্টার্সে ফান্ডিং সহ ভর্তির সুযোগ পাই ১৪১৯ এর শরতের শেষে, মানে হেমন্তের শুরুতে, ১৪২১ এর হেমন্তে পিএইচডিতে ভর্তির সুযোগ পাই এই হেমন্তেই । ডিসেম্বরে ছুটি ফেলে দেশে যাই, তাও এই হেমন্তে। একটি ঋতু আর কতো দিবে!
এতো কিছুর পরও সাগর সেনের কন্ঠের আহা আজিএ বসন্ত আমার অতিব প্রিয় একটি গান, এটি আমি হেমন্তে ও শুনি, বর্ষায় ও শুনি, আর মাঘের শীতে ও শুনি, বসন্তের অপেক্ষায় থাকি না।
শীত চলে গেলে বসন্তে প্রকৃতিতে নতুন প্রাণের সঞ্চার হয়, কিন্তু আমারই এক পরিবারে চারটি নতুন প্রাণ এসেছে ৪ টি ভিন্ন হেমন্তে। বসন্তে কিভাবে আমি আত্মহারা হই, তাই অপেক্ষায় থাকি হেমন্তের জন্য!! দেনা পাওনার হিসাব তো সর্বত্রই আছে ।
LikeShow more reactions
Comment
Comments
SI Sharif Abar vai amadar pala :- p
Muhammad Asib Khan proud to hemonto

Comments

Popular posts from this blog

Statement of Purpose এর নমুনা-13 ( Analytical Chemistry)

কিভাবে প্রফেসরকে ইমেইল লেখা যায় !! নমুনা !!

Statement of Purpose analysis from UC Berkeley